Slide toggle

Welcome to Zass

Zass is a powerfull WordPress / Woocommerce theme with a modern, pixel perfect design suitable for handmade artisans, craft businesses and portfolio websites.

This is a custom, collapsible widget area. Use it like any other sidebar and easily place any number of widgets here.

Have a Question?

Monday - Friday: 09:00 - 18:30 409 Mladost District, Sofia Bulgaria +359 2 123 456 +359 2 654 321 shop@zass.con

কার জন্য কেমন উপহার মানানসই ?

উৎসবে কিংবা নানা অনুষ্ঠানে সব জায়গাতে যাওয়ার সময় প্রথমেই যা মাথায় আসে তা হলো উপহার । ম্যারেজ ডে , জন্মদিন বা পার্টির মতো ছোট-বড় হাজারো অনুষ্ঠানে সবার আগেই থাকে উপহার দেওয়ার বিষয়টি । যখন কারো জন্য উপহার কেনার পালা আসে তখন সেই উপহার নির্বাচন করা নিয়ে তৈরি হয় বিভ্রান্তি ।

কীভাবে উপহার দেবেন , যার জন্য কিনবেন তার সেটা পছন্দ হবে কিনা , তার কাজে লাগবে কি না , কী ধরণের উপহার দেবেন , কোথা থেকে কিনবেন সবকিছুই চিন্তার বিষয় । আবার বাজেটের হিসাবটাই ভুলে যাওয়া চলবে না , কেননা হুট করে হাতে বেশি টাকাও থাকে না । তাই উপহার ঠিক করার আগে কিছু বিষয়ের উপর লক্ষ রাখুন। যা আপনাকে উপহার কিনতে সাহায্য করবে ।

পরিবারের সদস্যদের জন্য উপহার

  • পরিবারের সদস্যদের পছন্দ-অপছন্দ জানা সহজ । তাই সেগুলো চিন্তা করেই উপহার নির্বাচন করুন।
  • পরিবারের বড়দের জন্য যেটা সব থেকে পছন্দের হয় সেটা হলো বাড়ি সাজানোর বিভিন্ন সামগ্রী যেমন-শোপিস, ল্যাম্পশেড, ডেকোরেটিভ ক্যান্ডেল ইত্যাদি কিনে দিতে পারেন । আবার ঘরের কোন একটা জিনিস যা আগে থেকে পছন্দ করা কিন্তু কেনা হয়নি বা তাদের কোন একটা পছন্দের জিনিস যদি হুট করে দরকার হয় তাহলে তো কথাই নেই , সেটাই কিনে দিয়ে চমকে দিতে পারেন সহজেই ।
  • ভাই-বোনের জন্য উপহার কেনার সময় তাদের পছন্দের কথা অবশ্যই মাথায় রাখুন । তাদের ব্যক্তিগত পছন্দের জিনিসগুলো জানলে সেগুলো দেয়াই ভালো । যেমন – যদি বই পড়তে পছন্দ করে তাহলে সেটাই কিনে দিন, আর বই সহজেই যে কোন জায়গায় পাওয়া যায় । সেটা অল্প খরচেই হয়ে যাবে ।

স্বামী বা স্ত্রীকে কিছু উপহার দেয়াটা যার যার ব্যক্তিগত পছন্দ হওয়াই ভালো । এছাড়া ঘরোয়াভাবে অল্প সময়ে সারপ্রাইজ প্ল্যান করতে পারেন । যেমন- শুধু কেক কিনে আনুন আর পছন্দের মধ্যে ছোট কিছু কিনে ফেলুন ।

বন্ধুর জন্য

  • বন্ধুদের অনেককিছুই উপহার দেয়া যায় ।
  • যদি ছোটবেলার বন্ধু হন তাহলে আপনাদের দুজনের পুরোনো কোনো ছবি থাকলে তা ফ্রেমে বাঁধিয়ে উপহার দেয়াটা সব থেকে ভালো । চাইলে কয়েকটি ছবি নিজের মতো সাজিয়ে একসাথে করে নিতে পারেন ।

বন্ধুর পছন্দ মাথায় রেখে উপহার ঠিক করুন । ব্যবহারের বিভিন্ন জিনিস যেমন চাবির রিং, ডায়েরি, ব্যাগ ইত্যাদি তাকে দিতে পারেন। সুন্দর কোনো মগের সাথে তার পছন্দের ফ্লেভারের চা বা কফি উপহার দিতে পারেন। এছাড়া পছন্দের লেখকের বই বা তার প্রতিদিনের ব্যবহারের জিনিসও তার জন্য চমত্‍কার উপহার হতে পারে।

সহকর্মীর জন্য

  • কর্মসূত্রে অফিসের সহকর্মীর সাথে পরিচয়, তাই ব্যক্তিগত উপহার না দেয়াই ভালো । দিতে চাইলেও তা পছন্দ হওয়া নিয়ে সংশয় থেকে যাবে।
  • কোনো অনুষ্ঠান হলে শোপিস, ফুল বা ঘড়ি খুব ভালো উপহার।
  • এছাড়ায় পারফিউম চট করে কিনে ফেলা যায়, সময়ও কম লাগে।

কাউকে উপহার দিতে গেলে নিজের পছন্দটা না ভেবে যাকে উপহার দিচ্ছেন তার পছন্দ চিন্তা করতে হয়। আর খুব বেশি বড় বড় উপহার দেয়ার থেকে কম সময়ে আর অবশ্যই আপনার বাজেট অনুযায়ী উপহার কিনে ফেলুন।

Leave a Reply

Connect with



Your email address will not be published. Required fields are marked *